খবরের বিস্তারিত...


নির্বাচনের ক্ষেত্রে তত্ত্বাবধায়ক ফর্মুলা একটি আপদকালীন ব্যবস্থাপনা- বাহাদুর শাহ

অক্টো. 30, 2023 সাংগঠনিক খবর

অভ্যন্তরীন রাজনীতিতে বিদেশিদের দৌড়ঝাপ ও অযাচিত হস্তক্ষেপ কূটনৈতিক শিষ্টাচার বহির্ভূত।শাহরাস্তিতে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ’র জনসভায়-জননেতা আল্লামা ছৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চেয়ারম্যান জাতীয় নেতা পীরে তরিকত আল্লামা ছৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী বলেছেন- স্বাধীনতার ৫২ বছর অতিক্রান্ত হলেও এদেশে এখনও একটি টেকসই নির্বাচনী ব্যবস্থা গড়ে উঠেনি। যা নিতান্তই লজ্জাজনক। নির্বাচনের ক্ষেত্রে তত্ত্বাবধায়ক ফর্মুলা একটি আপদকালীন ব্যবস্থাপনা। একমাত্র প্রভাবমুক্ত একটি স্বাধীন নির্বাচন কমিশনই অবাধ, সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারে। শের অভ্যন্তরীন রাজনীতিতে বিদেশিদের দৌড়ঝাপ তথা অযাচিত হস্তক্ষেপ কুটনৈতিক শিষ্টাচার বহির্ভূত। বিদেশিরা কখনও ক্ষমতা আনয়নের অবলম্বন হতে পারে না মন্তব্য করে

তিনি বলেন-স্বাধীনতা বিরোধী অপশক্তি জামাআত ও হেফাজতিরা এখন কৌশল পরিবর্তন করে রাষ্ট্রীয় নীতি নির্ধারক হতে মরিয়া হয়ে উঠেছে। এদের অপকৌশলের বিরুদ্ধে সজাগ ও সতর্ক থাকতে হবে। অর্থ পাচারকারীরা দেশ-জাতির শত্রু, এদের চিহ্নিত পূর্বক তাদের নাম জনসম্মুখে প্রকাশ করে পাচারকৃত অর্থ ফিরিয়ে আনার উদ্যোগ গ্রহণ করতে হবে। এছাড়া নিত্যপণ্যের মূল্য স্বাভাবিক পর্যায়ে আনতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ইতিবাচক ও বলিষ্ঠ পদক্ষেপ গ্রহণের ওপর তিনি গুরুত্বারোপ করেন।

ফিলিস্তিনে দখলদার ইসরাইলের নৃশংসতা-নিষ্ঠুরতায় গোটা ফিলিস্তিন এখন বধ্যভূমিতে পরিণত হয়েছে। সাম্রাজ্যবাদী গোষ্ঠীর প্রত্যক্ষ পৃষ্টপোষকতায় ইসরাইলী বাহিনী গাজায় নির্বিচারে গণহত্যা চালাচ্ছে। গাজায় এখন মানবিক বিপর্যয় ঘটেছে। এহেন অবস্থার পরিবর্তন না হলে গোটা মধ্যপ্রাচ্যের অস্থিত্বই সংকটাপন্ন হয়ে পড়বে। ফিলিস্তিন রাষ্ট্রের স্বাধীনতা এবং মসজিদুল আকসার দখলমুক্তিই একমাত্র এহেন নেতিবাচক অবস্থার অবসান ঘটাতে পারে। তিনি বিপন্ন ফিলিস্তিনি জনগণের পাশে ইতিবাচক সহযোগিতার হস্ত প্রসারিত করে এগিয়ে আসার জন্য বিশ্বের সকল মুসলিম রাষ্ট্র সমূহের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন।
শাহরাস্তি হাজীগঞ্জে এক দলীয় এমপির কারনে উন্নয়নে বাধাগ্রস্থ, তাই শাহরাস্তি হাজীগঞ্জের মানুষ এই পদে পরিবর্তন চায়। আর পরিবর্তনে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ’র চেয়ারম্যান জননেতা আল্লামা ছৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী’র বিকল্প নেই। ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর মান্যবর যুগ্ম মহাসচিব জননেতা আল্লামা মোশারফ হোসেন হেলালী সাহেব।
ফলে মুক্তিযুদ্ধের আদর্শ ভিত্তিক রাষ্ট্র বিনির্মান না হয়ে রাষ্ট্র ভয়াবহ বিপদজনক পথেই ধাবিত হচ্ছে এবং রাষ্ট্র থেকে আত্নিক, নৈতিক ও উচ্চতম আদর্শের রাষ্ট্রচিন্তা নির্বাসিত হয়েছে। যে কারণে জাতীয় লক্ষ্যার্জন এর পথ কণ্টকাকীর্ণ হয়ে পড়েছে। ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ শাহরাস্তি উপজেলার উদ্যোগে অদ্য ২৮ অক্টোবর ২৩ইং শনিবার বিকেল ২টায় মেহের
কালিবাড়ী মাঠে স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজন এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে অনুষ্ঠিত জনসভায় বক্তারা উপরোক্ত মন্তব্য করেন। ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ শাহরাস্তি উপজেলা সভাপতি জননেতা মাস্টার হেলাল আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথি হিসেবে
উপস্থিত ছিলেন- ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় চেয়ারম্যান জাতীয় নেতা পীরে তরিকত আল্লামা ছৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় মহাসচিব জাতীয় নেতা শায়খুল হাদিস অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-
ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ এম. ইব্রাহীম আখতারী, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সৈয়দ মাহমুদ শাহ মুজাদ্দেদী, যুগ্ম মহাসচিব আলহাজ্ব এইচ.এম. মুজিবুল হক শাকুর, দপ্তর সম্পাদক মাওলানা এ. এম. মঈনউদ্দীন চৌধুরী হালিম, ইসলামিক যুবফ্রন্ট বাংলাদেশের কেন্দ্রীয় আহবায়ক- আল্লামা মুহাম্মদ মনির হোসাইন, ইসলামী ছাত্রসেনা’র সভাপতি ছাত্রনেতা এডভোকেট মুহাম্মদ ফরিদ মজুমদার। ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ শাহরাস্তি উপজেলা সভাপতি জননেতা মাষ্টার হেলাল আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত- এডভোকেট মুহাম্মদ ইমদাদুল হক পাটওয়ারী ও জননেতা মাওলানা মুহাম্মদ ইউসুফ হাসান মাহমুদী’র যৌথ সঞ্চালনায় জনসভায়
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- অধ্যক্ষ আল্লামা মুহাম্মদ মফিজুল ইসলাম, আল্লামা মুফতি মুহাম্মদ আবুল হাশেম মিয়াজি, মাষ্টার মুহাম্মদ মোহতাসিম বিল্লাহ, মাষ্টার মুহাম্মদ দেলোয়ার হোসেন, মুহাম্মদ জাকির হোসেন মিয়াজি, মুহাম্মদ হাসান মজুমদার, মাওলানা মুহাম্মদ আলী নকশবন্দি, আল্লামা মুহাম্মদ রফিকুল ইসলাম হেলালী, সাংবাদিক মুহাম্মদ মনজুর আলম পাটওয়ারী,, মাওলানা মুহাম্মদ বদিউজ্জামান, ছাত্রনেতা মুহাম্মদ নেয়ামুল ইসলাম, জাহিদুল ইসলাম সাইফি, মো: মোয়াজ্জেম হোসেন, মো: মমিনুল ইসলাম রুবেল, মমতাজ আরেফিন হেলালী, মো: দেলোয়ার হোসেন প্রমূখ।

[related_post themes="flat" id="2049"]